যৌক্তিক হলে চুম্বনে আপত্তি নেই: পায়েল

0 13

কলকাতার এই প্রজন্মের অভিনেত্রী পায়েল মুখার্জি। গ্ল্যামার আর অভিনয় গুণে তিনি নজর কেড়েছেন দর্শকদের। নিয়মিত কাজ করছেন টালিউডে। বাংলাদেশেও তিনি একাধিক কাজে অংশ নিয়েছেন।

সম্প্রতি ওয়েব সিরিজ বিষয়ে তর্ক-বিতর্ক চলছে চারদিকে। কলকাতায় এই ঘরানার কাজ বেশ আগেই শুরু হয়েছে। সেখানকার অবস্থা ও নিজের মতামত নিয়ে পায়েল কথা বলেছেন ।  তাদের আলাপচারিতার চুম্বক অংশ তুলে ধরা হলো পাঠকদের জন্য…

কলকাতায় তো অনেক দিন ধরেই ওয়েব সিরিজ হচ্ছে। আর সেগুলোতে বেশ খোলামেলা দৃশ্যও দেখা যাচ্ছে। ওরকম কোনো কাজে আপনি যুক্ত হচ্ছেন?

পায়েল: না, আসলে বোল্ড কনটেন্টের জন্য আমি এখনো স্বাচ্ছন্দ্যবোধ করছি না। বোল্ড কনটেন্টে কাজ করা যায়, তবে সেটার ফরম্যাটটা কেমন, তা অনেক গুরুত্বপূর্ণ। দেখুন, সিনেমার ব্যাপারটা আলাদা। কারণ সেটা আগে সেন্সর বোর্ডে যায়। তারপর সেটা দর্শকদের জন্য মুক্তি পায়। কিন্তু ওয়েব সিরিজের ক্ষেত্রে কোনো সীমাবদ্ধতা নেই। এজন্য আমার কাছে বিষয়টা অনেকটা চাপের মনে হয়। তো সব দিক বিবেচনা করে যদি সুবিধাজনক মনে হয়, তাহলে পরবর্তীতে ওয়েবে কাজ করতে ইচ্ছুক।

বেশিরভাগ ক্ষেত্রে তো খোলামেলা দৃশ্য ভিউ বাড়ানোর জন্য রাখা হয়। আপনি কী মনে করেন?

আসলে খোলামেলা দৃশ্য কিন্তু নেটফ্লিক্সের অনেক কনটেন্টেও আছে। তবে হ্যাঁ, সেটা গল্পের প্রয়োজনেই। অশ্লীলতা আর বোল্ডনেসের মাঝে একটা সুক্ষ্ম তফাৎ আছে। তাই খেয়াল রাখা উচিৎ, যেন সেই লিমিট ক্রস না করে।

কলকাতার অনেক সিরিজগুলো দেখলে তো তফাৎ খুঁজে পাওয়া যায় না!

পায়েল: হ্যাঁ, আমিও একমত এই বিষয়ে। অনেকভাবেই হয়ত বিষয়টাকে দেখানো যেতে পারে। কিন্তু অকারণেই অনেক খোলামেলা দৃশ্য দেখানো হয়। আরেকটা বিষয় বলতে চাই, কোনো একটা কনটেন্ট পুরোপুরি দেখলে বোল্ড দৃশ্যটাকে হয়ত প্রাসঙ্গিক মনে হতে পারে। কিন্তু আলাদা করে যখন শুধু খোলামেলা দৃশ্যটাই ভাইরাল হয়ে যাবে, তখন কিন্তু মানুষ চিন্তা করবে না যে এটা গল্পের চরিত্রের সঙ্গে প্রাসঙ্গিকভাবে এসেছে। তাই শিল্পীদের এটা মাথায় রাখা উচিৎ যে, তার ভাবমূর্তিও ক্ষতিগ্রস্থ হতে পারে।

নায়িকা হলেই চুম্বন দৃশ্যে অভিনয় করতে হবে, এই কথার প্রেক্ষিতে কী বলার আছে আপনার?

পায়েল: আমি একজন ফ্লেক্সিবল অভিনেত্রী। কোনো দৃশ্য করতে আমার আপত্তি নেই, তবে সেটার যথাযথ ব্যাখ্যা ও প্রয়োজনীয়তা আমাকে বুঝিয়ে দিতে হবে আগে। মানে যদি যৌক্তিক মনে হয়, তাহলে আমার আপত্তি নেই।

 

 

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.