মডেলিং জগতের ‘কুইন’ জিসেল বুন্ডচেনের জন্মদিন আজ

0 15

বিনোদন ডেস্ক : জিসেল বুন্ডচেন। ব্রাজিলীয় মডেল। কিন্তু তার খ্যাতি আর প্রভাব বিশ্বজুড়ে। মডেলিংয়ের আন্তর্জাতিক অঙ্গনে তিনি সেরাদের কাতারে। বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া নারী মডেল তিনি। এছাড়া সবচেয়ে ধনী বিনোদন তারকাদের মধ্যেও তার অবস্থান প্রথম দিকে।

জনপ্রিয় এই মডেলের জন্মদিন আজ। ১৯৮০ সালের ২০ জুলাই ব্রাজিলের রিও গ্রান্দে দো সুলে জন্মগ্রহণ করেন জিসেল বুন্ডচেন। ভলিবল খেলার কথা থাকলেও বুন্ডচেন তার বোনের সঙ্গে মডেলিংয়ে যুক্ত হন। ১৯৯৩ সালে একটি কোর্স সম্পন্ন করেন মডেলিং বিষয়ে। এরপর কয়েকটি শো’তে অংশ নেন।

বুন্ডচেনের মূল ক্যারিয়ার শুরু হয় ১৯৯৭ সালে। তখন তার বয়স মাত্র ১৭ বছর। তিনি লন্ডনে চলে যান এবং ৪৩টি অডিশন দেন। যার মধ্যে মাত্র দুটি শো’তে সুযোগ পান তিনি। তবে গ্ল্যামার আর দক্ষতার গুণে অল্পতেই জায়গা পোক্ত করে নেন এই মডেল। একের পর এক আন্তর্জাতিক প্রোজেক্টে কাজ করে বুন্ডচেন নিজেকে প্রতিষ্ঠিত করেন মডেলিং জগতের অঘোষিত কুইন হিসেবে।

মডেলিংয়ের পাশাপাশি জিসেল বুন্ডচেন সিনেমাতেও অভিনয় করেছেন। তার অভিনীত সিনেমাগুলো হচ্ছে- ‘ট্যাক্সি’, ‘দ্য ডেভিল ওয়্যারস প্রাডা’, ‘টম ভার্সেস টাইম ও ‘কিস দ্য গ্রাউন্ড’ ইত্যাদি। এছাড়া জিসেল বুন্ডচেন গায়িকা হিসেবেও জনপ্রিয়তা লাভ করেছেন।

সাফল্যমণ্ডিত ক্যারিয়ারে জিসেল বুন্ডচেন ভোগ ফ্যাশন অ্যাওয়ার্ডে মডেল অব ইয়ার পুরস্কার জিতেছেন। এছাড়া ইন্টারন্যাশনাল গ্রিন অ্যাওয়ার্ড, গ্রিন কার্পেট ফ্যাশন অ্যাওয়ার্ডসহ বিভিন্ন পুরস্কার জিতেছেন।

ব্যক্তিগত জীবনে জিসেল বুন্ডচেন বিয়ে করেছেন ২০০৯ সালে। তার স্বামী টম ব্র্যাডি। তাদের সংসারে দুটি সন্তান রয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.