জ্যাকলিন ফার্নান্দেজ: সাংবাদিক থেকে অভিনেত্রী হওয়া শ্রীলংকান সুন্দরী

17

বিনোদন ডেস্ক: তার জন্ম বাহরাইনে। বেড়ে উঠেছেন সেখানেই। তবে পারিবারিক সূত্রে তিনি শ্রীলংকান নাগরিক। মাত্র ১৪ বছর বয়সে তিনি টেলিভিশনে অনুষ্ঠান উপস্থাপনা শুরু করেন। পরবর্তীতে কাজ করেছেন সাংবাদিক হিসেবেও। কিন্তু বর্তমানে তিনি জনপ্রিয় অভিনেত্রী হিসেবে। বলিউডের অন্যতম জনপ্রিয় ও গ্ল্যামারাস অভিনেত্রী তিনি।

বলছি জ্যাকলিন ফার্নান্দেজের কথা। শ্রীলংকান এই সুন্দরীর আজ জন্মদিন। ১৯৮৫ সালের ১১ আগস্ট জন্মগ্রহণ করেছিলেন জ্যাকলিন।

বাহরাইনে প্রাথমিক পড়াশোনা শেষে জ্যাকলিন পাড়ি জমান অস্ট্রেলিয়ার সিডনিতে। সেখানে তিনি ইউনিভার্সিটি অব সিডনি থেকে মাস কমিউনিকেশন বিষয়ে স্নাতক সম্পন্ন করেন। এরপর তিনি শ্রীলংকায় টেলিভিশন রিপোর্টার হিসেবে সাংবাদিকতা শুরু করেন।

ছোট বেলা থেকেই জ্যাকলিন স্বপ্ন দেখতেন, তিনি হলিউডের অভিনেত্রী হবেন। সেজন্য অভিনয়ের ওপর প্রশিক্ষণও নিয়েছেন। ২০০৬ সালে জ্যাকলিন ‘মিস ইউনিভার্স শ্রীলংকা’ খেতাব জেতেন। পাশাপাশি তিনি মডেলিংয়ে কাজ শুরু করেন।

 

 

২০০৯ সালে মডেলিংয়ের জন্য ভারতে আসেন জ্যাকলিন ফার্নান্দেজ। তবে এসে তিনি যুক্ত হয়ে যান সিনেমায়। সে বছর তিনি সুজয় ঘোষের ‘আলাদিন’ সিনেমায় অভিনয় করেন। যদিও সিনেমাটি বক্স অফিসে সাফল্য পায়নি, কিন্তু বলিউডে জ্যাকলিনের পথচলা শুরু হয়ে যায়। এবং তিনি সেরা নবাগত অভিনেত্রী হিসেবে আইফা অ্যাওয়ার্ড অর্জন করে নেন।

২০১০ সালে ব্লকবাস্টার হিট সিনেমা ‘হাউজফুল’-এ একটি বিশেষ চরিত্রে অভিনয় করে নজর কাড়েন জ্যাকলিন। এর পরের বছর মহেশ ভাট পরিচালিত ‘মার্ডার ২’ সিনেমায় অভিনয় করে কমার্শিয়ালি সাফল্য পান তিনি। ইমরান হাশমির বিপরীতে অভিনয় করে জনপ্রিয়তা লাভ করেন জ্যাকলিন। এরপর থেকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে।

এরপর জ্যাকলিন ফার্নান্দেজ একে একে ‘হাউজফুল ২’, ‘রেস ২’, ‘রামাইয়া ভাস্তাভাইয়া’, ‘কিক’, ‘রয়’, ‘হাউজফুল ৩’, ‘ডিশুম’, ‘অ্যা ফ্লাইং জাট’, ‘জুড়ুয়া ২’, ‘রেস ৩’, ‘ড্রাইভ’ ও ‘মিসেস সিরিয়াল কিলার’ সিনেমাগুলোতে অভিনয় করেন।

সিনেমার পাশাপাশি জ্যাকলিন ফার্নান্দেজ টেলিভিশনে একটি রিয়্যালিটি শো’য়ের বিচারক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি গেল বছর র‍্যাপার বাদশার ‘বড় লোকের বেটি লো’ গানের মডেল হন। এটি অন্তর্জালে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.


Notice: Undefined index: name in /var/www/wp-content/plugins/propellerads-official/includes/class-propeller-ads-anti-adblock.php on line 169