টিপস : বড় সমস্যার সহজ সমাধান

2,716

একনি? সারবে মধুতে
যাঁদের ত্বকে পিম্পলের সমস্যা রয়েছে তাঁরা নিশ্চিন্তে মধু লাগাতে পারেন। এমনিতেই একনি ওঠে ক্রনিক, হরমোন ও পরিবেশগত কারণে।

অন্য কারণও থাকতে পারে। চিকিৎসকের কাছে যাওয়ার আগে মধু ব্যবহার করে দেখা যেতে পারে। একেবারে অপরিশোধিত খাঁটি মধু একনির ওপর মাখতে হবে। এর অ্যান্টি-ব্যাকটেরিয়াল ও অ্যান্টি-ইনফ্লামেটরি উপাদান পিম্পলের জন্যে দারুণ উপকারী।

শুষ্ক ত্বক? আছে নারিকেল তেল
নারিকেল তেল দিতে পারে শিশুর মতো কোমল ত্বক। ত্বকের গভীরে ময়েশ্চার এবং পুষ্টি জোগায় এই তেল। পুষ্টিবিজ্ঞানীদের মতে, ত্বকের টিস্যুকে সতেজ করে। সেই সঙ্গে মৃত ত্বক দূর করে দেয় এই তেল। শুষ্কতা তো থাকেই না।

ত্বকে নারিকেল তেলের ব্যবহার সম্পর্কে অনেকের ভালো ধারণা নেই। তাই ত্বকে মেখে দেখা যেতে পারে, কতটা উপকারী!

দাঁত হলদে? বেকিং সোডার জাদু
সাধারণ ক্যাফেইনে আসক্তদের দাঁতে হলদে ভাব আসে। নিয়মিত দুই বেলা করে দাঁত মেজেও সাদা ভাব আসে না। এ ক্ষেত্রে সহজ সমাধান দিতে পারে বেকিং সোডা। এর সঙ্গে পরিমাণমতো পানি মিশিয়ে সাদা পেস্টের মতো বানাতে হবে। বিখ্যাত পেস্ট প্রস্তুতকারী প্রতিষ্ঠান কোলগেট নিজেরাই জানিয়েছে, দাঁতের উপরিভাগের হলদে ভাব দূর করার জাদু রয়েছে বেকিং সোডার হাতে।

চোখের ফোলা কমাবে টি-ব্যাগ
এমনটা হলে মুখের সৌন্দর্যই বিদঘুটে মনে হতে পারে। চোখের নিচের ফোলাভাব দূর করতে অনেক চেষ্টাই করেন ভুক্তভোগীরা। অথচ খুব সহজে সমাধান দেখাতে পারে টি-ব্যাগ। চায়ের কাপে ব্যবহৃত টি-ব্যাগ লাগবে।

চিট শিট অবলম্বনে সাকিব সিকান্দার

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.


Notice: Undefined index: name in /var/www/wp-content/plugins/propellerads-official/includes/class-propeller-ads-anti-adblock.php on line 169