প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ফেসবুক স্ট্যাটাস, পুলিশের হাতে সরকারি কর্মকর্তা

0 ১২

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অবমাননাকর স্ট্যাটাস দিয়ে পুলিশের হাতে আটক হলেন এক সরকারি কর্মকর্তা। ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলার এই সরকারি কর্মকর্তাকে ৯ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার উপজেলা প্রাণিসম্পদ হাসপাতাল থেকে আটক করা হয়। খবর ইউএনবির।

মো. মোবারক করিম নামের ওই ব্যক্তি আখাউড়া উপজেলা প্রাণিসম্পদ হাসপাতালের ভেটেনারি ফিল্ড অ্যাসিস্ট্যান্ট হিসেবে কর্মরত।

আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসাইন বলেন, ‘‘ওই কর্মকর্তা তার ফেসবুক অ্যাকাউন্টে ‘প্রধানমন্ত্রী সাপের চেয়েও বিপজ্জনক’ মন্তব্য করেছেন। পরে স্থানীয় লোকজন তাকে আটক করে আমাদের হাতে তুলে দেয়। এ বিষয়ে তদন্তের পর তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’’

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করে মামলা বা আটকের ঘটনা এই প্রথম নয়। এর আগে ২০১৭ সালের মে মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে বিরূপ মন্তব্য করার অভিযোগে ভারতের জনপ্রিয় একটি কমেডি শো মিরাক্কেল চ্যাম্পিয়ন আবু হেনা রনির বিরুদ্ধে মামলা করা হয়েছিল। নাটোরের সিংড়া উপজেলার থানায় তথ্যপ্রযুক্তি আইনে এই মামলাটি করেছিলেন স্থানীয় একজন যুবলীগ নেতা।

গত বছরের মে মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার সফরে গিয়েছিলেন। সে সময় তিনি সমুদ্র সৈকতে খালি পায়ে হেঁটেছিলেন। এ নিয়ে রনি লিখেছিলেন, ‘তিনি পা ভেজালেন, ইনি গা ভেজালেন।’

এ ছাড়াও আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শান্তিতে নোবেল পুরস্কার পাওয়া নিয়ে ফেসবুকে বিরূপ মন্তব্য করায় আওয়ামী লীগ থেকে বহিষ্কার হয়েছিলেন সাতক্ষীরার তালা উপজেলার ছাত্রলীগ নেতা নরত্তম দাস।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.