জনপ্রিয় সঙ্গীতশিল্পী ফাহমিদা নবীর জন্মদিন আজ

7

বিনোদন ডেস্ক: ফাহমিদা নবী, বাংলাদেশের একজন জনপ্রিয় সংগীতশিল্পী। তিনি সাধারণত ক্ল্যাসিক্যাল এবং আধুনিক ধাঁচের গান করে। এছাড়াও তিনি রবীন্দ্র সঙ্গীত এবং নজরুল সঙ্গীতও গেয়ে থাকেন। তিনি ২০০৫ সাল থেকে ক্লোজআপ ওয়ান রিয়েলিটি শো’র বিচারক হিসাবে কাজ করছেন। তার গাওয়া বেশিরভাগ গানই পেয়েছে দর্শক প্রিয়তা।

আজ এই গুনী শিল্পীর জন্মদিন। ৪ জানুয়ারি, ১৯৬৬ সনে দিনাজপুর জেলায় তিনি জন্মগ্রহণ করেন। তার ডাকনাম ছিল নুমা। ২০০৭ সালে তিনি শ্রেষ্ঠ প্লেব্যাক গায়ক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। এছাড়াও তিনি চ্যানেল আই পারফরম্যান্স অ্যাওয়ার্ড (২০০৮) ও মেরিল-প্রথম আলো পুরস্কার (২০০৮) লাভ করেন। তার পিতা পরলোকগত বিখ্যাত সংগীতজ্ঞ মাহমুদুন্নবী এবং তার ছোট বোন বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী সামিনা চৌধুরী।

ফাহমিদা ১৯৭৯ সালে তার গায়িকা জীবন শুরু করেন এবং তিন যুগ ধরে সাফল্যের সাথে গান গেয়ে যাচ্ছেন। তিনি উপমহাদেশীয় আধুনিক এবং ক্ল্যাসিকাল গান গেয়ে থাকেন। এছাড়া তিনি রবীন্দ্র সঙ্গীত এবং নজরুল সঙ্গীতও গেয়ে থাকেন। ২০১১ সালের ১৫ জানুয়ারি তিনি ড. সেলিম আল দীন-এর লেখা ১০টি গান নিয়ে অ্যালবাম বের করেন- আকাশ ও সমুদ্র অপার। বাপ্পা মজুমদারের সাথে যৌথভাবে তিনি ২০০৬ সালে বের করেন অ্যালবাম- এক মুঠো গান-১। ২০১০ সালের ভালবাসা দিবসে বের হয় তার দ্বিতীয় অ্যালবাম- এক মুঠো গান-২।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.


Notice: Undefined index: name in /var/www/wp-content/plugins/propellerads-official/includes/class-propeller-ads-anti-adblock.php on line 169