গ্রহণযোগ্যতা বাড়ছে বাস্তবধর্মী গল্পে, ‘ভাইরাল গার্ল’ তারই প্রমাণ

15

বিনোদন ডেস্ক: সদ্য মুক্তি পাওয়া নাটক ‘ভাইরাল গার্ল’। ইতোমধ্যেই সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল এটি। নারীপ্রধান গল্পের এই নাটকটির সঙ্গে যেকোন মেয়েই নিজেদের মিল খুঁজে পান। নিজের জীবনের গল্পই মনে করেন অনেকে।

বিয়ের পিঁড়িতে বসতে যাওয়া একটি মেয়ে কিছু না করেও কত রকমভাবে সাজা পায়, অন্যের একটু খানি মিথ্যার আশ্রয়ে একটা মানুষের জীবন মুহূর্তেই কতটা বিষাদ হয়ে উঠতে পারে, তা-ই দেখানো হয়েছে নাটকটিতে। শুধু তাই নয়, কারো সম্পর্কে কোনোকিছু না জেনে, না নিশ্চিত হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনোকিছু শেয়ার করে দেয়া কতটা যৌক্তিক! এরকমই একটা প্রশ্ন রেখেছেন নাটকটির নির্মাতা। সেই মানুষটির জীবনে কি দুর্বিষহ ঘটনা ঘটে, তা সে কীভাবে কাটিয়ে উঠে; তা একমাত্র সেই মেয়েটিই জানে।

নাটকটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মেহজাবীন চৌধুরী। তিনি বলেন, খুবই বাস্তবধর্মী গল্পের নাটক এটি। এখনকার সময়ে সোশ্যাল মিডিয়াতে যা ঘটছে, তারই একটা অংশ বলা যায়। আমরা মুহূর্তেই কারো সম্পর্কে না জেনেই কিছু একটা ভাইরাল করে দিচ্ছি! যেটা আসলে ঠিক নয়। এতে করে সেই মানুষটার উপর দিয়ে কি যাচ্ছে সেটা কিন্তু অন্য কেউ টের পাচ্ছে না! আমাদের উচিত সোশ্যাল মিডিয়াটাকে সঠিক কাজে ব্যবহার করা।

নাটকটি নির্মান করেছেন কাজল আরেফিন অমি। তার প্রতিটি নাটকের পিছনেই একটি গল্প থাকে। আর সে ব্যাপারে নির্মাতা বলেন, আমি ফ্যামিলি ড্রামা, রোমান্টিক, কমেডি গল্পে কাজ করি। তাই সমালোচনা সব কাজেই থাকবে। আমি মানুষের চোখে দেখা গল্প বলি।

সোশ্যাল মিডিয়া মাধ্যমটাকে সঠিক কাজে ব্যবহার করুন। কারো একটা ভুলে কিংবা নিছক মজার ছলে ভাইরাল করার মধ্য দিয়ে অন্য একটা মানুষের জীবনকে বিধ্বস্ত করবেন না।

‘ব্যাচেলর পয়েন্ট’ খ্যাত নির্মাতা কাজল আরেফিন অমি’র পরিচালনায় মেহজাবীন ছাড়াও নাটকটিতে আরো অভিনয় করেছেন মনোজ প্রামাণিক, লিউনা প্রমুখ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.


Notice: Undefined index: name in /var/www/wp-content/plugins/propellerads-official/includes/class-propeller-ads-anti-adblock.php on line 169