ফেসবুকের কারণে ফোনের চার্জ শেষ হয়ে যাওয়া বন্ধ করবেন যেভাবে

0 37

ফোনের চার্জ শেষ – স্মার্ট ফোনের ব্যাটারির চার্জ কোনো কোনো অ্যাপ বা সফটওয়ারের কারণে বেশি খরচ হয় তা খতিয়ে দেখলে দেখা যাবে বেশিরভাগ চার্জ ব্যবহার করে ফেসবুক।

বিভিন্ন অ্যান্ড্রয়েড অথবা আইফোনের অপারেটিং সিস্টেমের ফেসবুক অ্যাপে অটোপ্লে ভিডিও, লোকেশন ট্র্যাকিং, ও তাৎক্ষণিক নোটিফিকেশন সুবিধাগুলো প্রচুর পরিমাণে চার্জ নষ্ট করে। স্বতন্ত্র ফেসবুক মেসেঞ্জারে মেসেজ পাঠানো বা অডিও ও ভিডিও কলেও প্রচুর পরিমাণ ব্যাটারির চার্জ ব্যবহার করা হয়।

ফেসবুকের কারণে ফোনের চার্জ শেষ হয়ে যাওয়া বন্ধ করবেন যেভাবে:-

ফেসবুক অ্যাপের সেটিং বদলে দিয়ে আপনি ফোনের ব্যাটারি লাইফ আরও বাড়িয়ে নিতে পারেন। তবে সেটিং বদলে দিলে ফেসবুকের সবগুলো সুবিধা আপনি পাবেন ফেসবুকের অ্যান্ড্রয়েড ফোন ভার্সনে একটি ‘ডাটা সেভার’ অপশন আছে। সেটিং থেকে ‘ডাটা সেভার’ অপশন চালু করলে তা ইন্টারনেটের ব্যান্ডউইডথ অনেক সাশ্রয়ীভাবে ব্যবহার করে।  ফলে ব্যাটারির চার্জ কম খরচ হয়।

ফেসবুক অ্যাপের ভিডিও অটোপ্লে অপশন ও মোবাইলে নোটিফিকেশন বন্ধ রাখলেও চার্জ কম খরচ হবে। আপনি অ্যান্ড্রয়েড বা স্মার্ট ফোনে যখন ফেসবুক ব্যবহার করবেন না, তখন সেটি বন্ধ করে রাখলেও ব্যাটারির চার্জ সাশ্রয় হবে।

মোবাইলে ফেসবুক অ্যাপ ব্যবহার করা সুবিধাজনক। কিন্তু সেটিই সর্বক্ষণ বন্ধুদের সাথে যুক্ত থাকার একমাত্র পদ্ধতি নয়। অ্যাপ ব্যবহারের পরিবর্তে ফেসবুকের মোবাইল সাইটে গিয়েও আপনি আপনার ফেসবুক একাউন্টে লগ ইন করতে পারেন। ফেসবুক অ্যাপ ব্যবহারের পরিবর্তে মোবাইলের ব্রাউজার থেকে ফেসবুকে ঢুকলে ব্যাটারির চার্জ কম খরচ হওয়ার কথা।

ব্যাটারির চার্জ সাশ্রয়ের জন্য আপনি চাইলে ‘ফেসবুক লাইট’ নামের অ্যাপটিও ব্যবহার করতে পারেন। এটি কম শক্তিশালী ফোন সেট ও ধীরগতির ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য তৈরি করা হয়েছে ফেসবুক লাইট। এই অ্যাপ থেকে ফেসবুকের খুব মৌলিক কাজগুলো করা যায়। যেমন এটি দিয়ে স্ট্যাটাস দেয়া ও কোনো কিছু শেয়ার দেয়ার কাজগুলো করতে পারবেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.