ব্রেকিং : আবারও ভারত-বাংলাদেশ ক্রিকেট মহাযুদ্ধ, টাইগারদের ১৩ সদস্যের দল ঘোষণা

0 72

আবার হবে ভারত-বাংলাদেশ ক্রিকেট যুদ্ধ, টাইগারদের ১৩ সদস্যের দল ঘোষণা। ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ এবং ত্রিদেশীয় টি-২০ টুর্নামেন্টে অংশ নিতে আগামীকাল ভারত যাচ্ছে বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট দল। ১৩ সদস্য বিশিষ্ট বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন মোহাম্মদ মহসীন। তার সহকারী নূর নাহিয়ান।

আগামী ১লা এপ্রিল শুরু হবে ভারত হুইলচেয়ার ক্রিকেট দলের বিপক্ষে বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট দলের তিন ম্যাচের সিরিজ। ১লা এপ্রিল, ৩রা এপ্রিল এবং ৪ঠা এপ্রিল সিরিজের তিনটি টি-২০ অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচই আয়োজিত হবে মুম্বাই পুলিশ জিমখানা গ্রাউন্ডে।

এরপর ৭ এপ্রিল থেকে দিল্লীতে শুরু হবে তিন জাতির টি-২০ টুর্নামেন্ট। স্বাগতিক ভারতের দল ছাড়া অংশ নিবে বাংলাদেশ ও নেপাল। ১০ এপ্রিল অনুষ্ঠিত হবে এ ত্রিদেশীয় সিরিজের ফাইনাল। ত্রিদেশীয় সিরিজ খেলে ১৪ এপ্রিল কলকাতা থেকে সকাল ৮ টা ১৫ মিনিটে দেশের উদ্দেশে রওনা দিবে তারা।

মঙ্গলবার দেশ ছাড়ার পূর্বে সংবাদ সম্মেলনে আসেন বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট দলের অধিনায়ক মোহাম্মদ মহসীন এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। উন্মোচন করা হয় জার্সি।

সংবাদ সম্মেলনে জালাল ইউনুস বলেন, “আমরা মূলধারার ক্রিকেট দলকে যেভাবে দেখি, হুইলচেয়ার ক্রিকেট দলকেও একই গুরু্ত্ব দিয়ে নিতে চাই।”

হুইলচেয়ার ক্রিকেট দল, ব্লাইন্ড ক্রিকেট দলসহ অন্যান্য দলগুলোকে একটি কাঠামোর আওতায় আনার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। শীঘ্রই কমিটির কার্যক্রম শুরু হবেও বলে জানান তিনি।

এর আগে ২০১৭ সালে আয়োজিত ত্রিদেশীয় টুর্নামেন্টে রানার্স-আপ হয়েছিল বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট দল। দেশের মাটিতে ভারতের বিপক্ষে সিরিজও জিতেছে তারা। ভারতের মাটিতে অনুষ্ঠিত তাজমহল ট্রফিতে চ্যাম্পিয়ন হয়েছিল তারা।

১৩ সদস্যের বাংলাদেশ দল : মোহাম্মদ মহসীন (অধিনায়ক), নূর নাহিয়ান (সহ-অধিনায়ক), আহাদুল ইসলাম, মোহাম্মদ মিঠু, খন্দকার মঈনউদ্দিন আহমেদ, মোহাম্মদ রিপন উদ্দিন (উইকেটরক্ষক), মোহাম্মদ রাজন হোসেন, সাজ্জাদ হোসেন, উজ্জ্বল বৈরাগী, মোহাম্মদ মোরশেদ আলম, মোহাম্মদ মহিদুল ইসলাম, স্বপন দেওয়ান এবং এ.বি.এম. সোহেল।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.