জিন্সের পকেট নিয়ে খ্যাতিমান দুই ব্র্যান্ডের দ্বন্দ্ব, মামলা

0 46

জিন্স প্যান্টের পকেটে যোগ করা নকশা নিয়ে বিশ্বের খ্যাতিমান ফ্যাশন ব্র্যান্ড ‘লিভাই স্ট্রস’ শুক্রবার মামলা ঠুকেছে ফ্রান্সের জনপ্রিয় পোশাক ব্র্যান্ড ‘কেনজো’র বিরুদ্ধে। লিভাই স্ট্রসের অভিযোগ করে, কেনজো তাদের জিন্স প্যান্টের নকশা নকল করেছে। কয়েকদিন আগে যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোর আদালতে দায়ের করা মামলায় এমনটাই তুলে ধরে লিভাই স্ট্রস।

লিভাই স্ট্রস ব্রাণ্ডের প্যান্টের পকেটের পাশে ভাঁজকরা কাপড়ে লেখা লিভাই’স। ছবি: সংগৃহীত

এ নিয়ে রয়টার্সের প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়, যুক্তরাষ্ট্রের ফ্যাশন ব্র্যান্ড লিভাই স্ট্রস দাবি, ১৯৩৬ সাল থেকে আজ অবধি প্যান্টের পকেটের পাশে ভাঁজকরা ছোটো লাল কাপড়ে লিভাই স্ট্রস তাদের নিজেদের ব্রান্ডের নাম লিখে আসছে। যা কিনা তাদের নিজেদের তৈরি একটি স্টাইল। কিন্তু তাদের সেই তৈরি করা একই রকম স্টাইলটি অনুকরণ করতে শুরু করেছে পোশাক ‘কেনজো’। সম্প্রতি ‘কেনজো’ তাদের প্যান্টের পকেটের পাশে ওরকম ভাঁজকরা লাল কাপড়ে কেনজো লিখতে শুরু করে দিয়েছে। যার ফলে লিভাই স্ট্রসের বাজার মান নষ্ট হতে চলেছে।

এ বছর ‘কেনজো’ ব্র্যান্ডের বসন্তের পোশাকের প্রচারণায় অংশ নেন মার্কিন সংগীতশিল্পী ব্রিটনি স্পিয়ার্স। ছবি: সংগৃহীত

চলতি বছরের ২০ মার্চ, ‘কেনজো’ তাদের এ বছরের বসন্তের পোশাক প্রচারণা চালানো শুরু করে। তাদের সেই বসন্তের পোশাক সংগ্রহে ছিল নিত্য নতুন নকশার জিন্স প্যান্টও। যার মডেল হয়েছিলেন মার্কিন সংগীতশিল্পী ব্রিটনি স্পিয়ার্স। সেই প্রচারণার সময়েই লিভাই স্ট্রসের কর্তৃপক্ষের চোখে পড়ে ‘কেনজো’র নকলের বিষয়টি। এটি তাদের নজরে আসার পর লিভাই স্ট্রসের পক্ষ থেকে কেনজোকে উকিল নোটিশ পাঠানো হয়। কিন্তু তারা ব্যাপারটি আমলে না নেওয়া শেষ পর্যন্ত মামলা ঠুকে দেয় লিভাই স্ট্রস।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.