মাত্র ৭ দিনে ঝকঝকে সাদা দাঁত পাবার ৪টি কার্যকরী উপায়

0

স্বাস্থ্য ডেস্ক
ঝকঝকে দাঁত মানেই মন ভোলানো হাসি। হলদেটে দাঁত নিয়ে কেউ প্রাণ খুলে হাসতে পারে? তার নিজেরই তো আড়ষ্ট লাগবে। দাঁত তার স্বাভাবিক রঙ বিভিন্ন কারণে হারিয়ে ফেলতে পারে। দাঁতের অযতœ, পানির আয়রন, ধূমপান বিভিন্ন কারণে দাঁত হলদেটে হয়ে যেতে পারে। ডাক্তারের কাছে গিয়ে স্কেলিং করানো ছাড়াই ঝকঝকে দাঁত পেতে চান? জেনে নিন দাঁত সাদা করার ৪টি কার্যকরী উপায়। তবে শর্ত হলো, টানা ৭ দিন এই পদ্ধতিগুলোর যেকোনো একটি দিনে দু বার প্রয়োগ করতে হবে।

লেবু
লেবু দাঁত তো পরিষ্কার করেই দাঁতের রঙ ফিরিয়ে আনতেও সাহায্য করে। এক টুকরো লেবু নিয়ে দাঁতে ঘষতে থাকুন। ৫-৬ মিনিট পর কুলি করে ফেলুন। দিনে দু বার দাঁত ব্রাশ করার পর এই কাজ করুন, ভালো ফল পাবেন।

লবণ
আজকাল লবণযুক্ত টুথপেস্টের বেশ বিজ্ঞাপন দেখা যায়। লবণ মাঢড় থেকে রক্তপাত বন্ধ করে ও দাঁত মজবুত করে। লবণ দাঁত সাদা করতেও সাহায্য করে। সকালে ও রাতে দাঁত ব্রাশ করার পর দাঁতে লবণ প্রয়োগ করুন। আঙুলে লবণ নিয়ে দাঁতে ঘষতে থাকুন। ৫-৬ মিনিট পর কুলি করে ফেলুন। এটাও টানা ৭ দিন করতে হবে।

কলার খোসা
কলার খোসা ফেলনা জিনিস হলেও এটা ম্যাজিকের মতো কাজ করে। কলা খাবার পর খোসাটি না ফেলে দাঁত সাদা করার কাজে লাগান। কলার খোসার ভেতর দিকের অংশ দাঁতে ঘষতে থাকুন। ৭ দিনের আগেই পাবেন ঝকঝকে সাদা দাঁত।

বেকিং সোডা
দাঁত সাদা করতে বেকিং সোডার ব্যবহার! ব্যাপারটা বেশ অদ্ভুত, তাই না? অদ্ভুত মনে হলেও বেকিং সোডা দাঁত সাদা করায় বেশ কার্যকরী। আপনার দাঁত ব্রাশ করার টুথপেস্টের সাথে বেকিং সোডা মিশিয়ে দাঁত মাজুন। ৭ দিনে পেয়ে যাবেন কাঙ্খিত সাদা ঝকঝকে দাঁত।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.