হ্যারি-মেগানের রাজকীয় বিয়ের দ্যুতিময় সব ছবি

0 647

অবশেষে ব্রিটিশ রাজ প্রাসাদে মহাধুমধাম করে শেষ হলো বহুল আলোচিত ও কাঙ্ক্ষিত রাজকীয় বিয়ে। আজ ১৯ মে ব্রিটিশ রাজ সিংহাসনের উত্তরাধিকারী প্রিন্স হ্যারি সঙ্গে বিয়ের পিঁড়িতে বসার মধ্য দিয়ে মার্কিন অভিনেত্রী মেগান মার্কেলের নামের সঙ্গে যোগ হয়েছে রাজ পদবী ডাচেস অব সাকসেস। বিয়ের নববর ও নববধূর বেশভূষা, সাজসজ্জা ও ঝলমলে সব আয়োজনে দ্যুতিময় হয়ে উঠেছিল পুরো অনুষ্ঠান।

মেগানের পরনের ছিল ব্রিটিশদের ঐতিহ্যবাহী বিয়ের পোশাক সাদা রঙের নজরকাড়া গাউন। বিয়েতে রাজবধূর গাউনের সঙ্গে যুক্ত মাথার ঘোমটাটি লম্বায় ছিল প্রায় পাঁচ মিটার। আর কালো রঙের ব্রিটিশদের রাজকীয় ঐতিহ্যবাহী বিয়ের স্যুট পরেন প্রিন্স হ্যারি।

যুক্তরাজ্যের স্থানীয় সময় বেলা ১২টায় (বাংলাদেশ সময় বিকেল ৫টায়) ব্রিটিশ রাজপ্রাসাদ উইন্ডসর ক্যাসলের সেন্ট জর্জের চ্যাপেলের গির্জায় খ্রিস্টীয় রীতি অনুযায়ী প্রিন্স হ্যারি ও মেগানের বিয়ের কার্য সম্পন্ন করেন গির্জার ধর্মযাজক জাস্টিন উইলবি।

সে সময় গির্জায় উপস্থিত ছিলেন- প্রিন্স হ্যারির বাবা চার্লস- প্রিন্স অব ওয়েলস, ভাই প্রিন্স উইলিয়াম- ডিউক অব কেমব্রিজ, ভাবী ক্যাথরিন মিডলটন, ভাগ্নে প্রিন্সে জর্জ, ভাগ্নি প্রিন্সেস শার্লট, ভাগ্নে লুইস, দাদি রানী দ্বিতীয় এলিজাবেথসহ আরও অনেকেই। এছাড়া বিয়েতে মেগানের সঙ্গে এসেছেন মা ডোরিয়া র‍্যাগল্যান্ড। অবশ্য হার্ট সার্জারির কারণে মেয়ের বিয়েতে উপস্থিত হতে পারেননি মেগানের বাবা থমাস মার্কেল। তবে চাচি মেগানের বিয়েতে ব্রাইডমেট হিসেবে অংশ নেয় রাজ পরিবারের ছোট্ট সদ্যস্য প্রিন্স জর্জ ও প্রিন্সেস শার্লট।

এক নজরে দেখে নেয়া যাক আজ প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের বিয়ের কিছু ছবি

 

সূত্র: পিপল, বিবিসি, দ্য নিউ ইয়র্ক টাইমস, দ্য গার্ডিয়ান

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.