‘কাউকে ভালোবাসলে পুরোপুরি ভালবাসতে হয়’

0 31

কাউকে ভালোবাসলে পুরোপুরি ভালবাসতে হয় বলে মনে করেন ভারতীয় বাংলা সিনেমার পরিচিত মুখ সঞ্জনা বন্দ্যোপাধ্যায়।

পথিকৃৎ বসুর পরিচালনায় ‘ফিদা’ ছবি দিয়ে চলচ্চিত্রে অভিষেক হওয়া এই নায়িকা আনন্দবাজার পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে একথা বলেন।

মাস্কট থেকে টালিগঞ্জ। দীর্ঘ সফর। পশ্চিম এশিয়ায় বড় হলেও বাংলা থেকে বিচ্ছিন্ন ছিলেন না তিনি। সেসব প্রসঙ্গ নিয়েও কথা বলেন সঞ্জনা।

তিনি বলেন, আমার জন্ম মাস্কটে। স্কুলের পড়াশোনাও ওখানে। আমি মাস্কটেও মডেলিং করতাম। তবে বিনোদন ইন্ডাস্ট্রি বলতে যা বুঝি, ওখানে তা নেই। আমার ইচ্ছে ছিল, বাণিজ্যিক ছবির নায়িকা হওয়ার। তাই পরিবারের সঙ্গে দেশে ফেরার সিদ্ধান্ত নিই।

কলকাতায় এসে বিজ্ঞাপনের শুট করেছেন। আর সেই সুবাদেই এসভিএফের কাস্টিং ডিরেক্টর পুনম ঝায়ের নজরে আসেন।

তিনি বলেন, অনেক ওয়র্কশপ, অডিশনের পরেই ছবির কাজ শুরু হয়। সত্যি কথা বলতে, প্রথম দিন আমি ভালমতো হোমওয়র্ক করেই গিয়েছিলাম। তবে ক্যামেরার সামনে দাঁড়াতেই আর কথা বেরোচ্ছিল না। এই ছবিটা করার পরে আত্মবিশ্বাস অনেকটাই বেড়েছে।

সঞ্জনা বলেন, আমি লাভ স্টোরি দেখতে পছন্দ করি। আমার অভিষেকের ছবিও প্রেমের গল্প। এর চেয়ে ভাল কী হতে পারে!

তবে অভিনেত্রী প্রথম নজরে প্রেমে পড়ায় বিশ্বাসী নন। তার মতে, কাউকে ভালবাসলে পুরোপুরি ভালবাসতে হয়। আর নিঃস্বার্থ ভাবে। মায়ের সঙ্গে আমার সেই রকম ঘনিষ্ঠতা।

যশ দাশগুপ্তের বিপরীতে অভিনয় করা ‘ফিদা’ ছবিটি এখন মুক্তির অপেক্ষায় রয়েছে। এতে সঞ্জনার চরিত্র খুশির দু’টি পরত। প্রথম দিকে তিনি প্রাণোচ্ছল, হাসিখুশি। পরের দিকে একটু শান্ত, পরিণত।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.