রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকব: কমনওয়েলথ মহাসচিব

0 46

কমনওয়েলথ মহাসচিবের সঙ্গে বৈঠকের বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আমরা দুইজনই একমত হয়েছি, কমনওয়েলথের ৫৩টা দেশ একসাথে কথা বললে পৃথিবীতে আমরা একটা শক্ত অবস্থান নিতে পারবো। সেটা নিয়ে আলাপ-আলোচনা করেছি।

আমাদের বিচার বিভাগ নিয়ে আলাপ-আলোচনা করেছি। উনি আমাদের দেশের বিচার বিভাগের স্বাধীনতা এবং বিচার বিভাগের কর্মকাণ্ডে অত্যন্ত সন্তুষ্ট। এছাড়া সাম্প্রতিক ঘটনা নিয়েও আলাপ-আলোচনা করেছি। আইনের বিস্তার লাভ, ডিজিটাইজেসহ সবকিছু নিয়ে আলাপ-আলোচনা করেছি।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে কমনওয়েলথ মহাসচিব প্রেট্টিকা স্কটল্যান্ডের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা জানান। সচিবালয়ে আইন মন্ত্রণালয়ে দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকার আশ্বাস দিয়েছেন কমনওয়েলথ মহাসচিব।

আইনমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে বেরিয়ে যাওয়ার সময় রোহিঙ্গা বিষয়ে কমনওয়েলথের ভূমিকা সম্পর্কে মহাসচিবের কাছে জানতে চাইলে তিনি বলেন, বাংলাদেশ নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে, তাদের থাকার ব্যবস্থা করেছে এজন্য ধন্যবাদ জানাই। এই ইস্যুতে কমনওয়েলথ বাংলাদেশের পাশে থাকবে।

কমনওয়েলথ মহাসচিব আরও বলেন, বৈঠকে বাংলাদেশের নারী-শিশুর উন্নয়ন, যুব উন্নয়ন নিয়ে আলোচনা হয়েছে। ক্রিকেট একটি জনপ্রিয় খেলা। কমনওয়েলথ দেশগুলোর মধ্যে ক্রিকেটীয় সম্পর্ক গড়ে উঠতে পারে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.