প্যারিস বাংলা প্রেসক্লাবের “চড়ুইভাতি” অনুষ্ঠানে কমিউনিটির মিলনমেলা

0 8

প্যারিস (ফ্রান্স) প্রতিনিধি: প্রাশ্চাত্যের কর্মব্যস্ত জীবনের ফাঁকে আগামী প্রজন্মকে দেশের সংস্কৃতির সাথে পরিচিত করতে ও কমিউনিটিতে পারিবারিক বন্ধন সুদৃড় করতে ব্যাপক আয়োজনে ফ্রান্সের প্যারিস বাংলা প্রেসক্লাবের উদ্যোগে অনুষ্ঠিত হলো মিলনমেলার অণুষ্ঠান “চড়ুইভাতি”। জমকালো এ আয়োজনে সহস্রাধিক প্রবাসী বাংলাদেশীসহ বিদেশিদের উপস্থিতি ছিল লক্ষণীয়। এ সময় পুরো এলাকাটি যেন হয়ে গিয়েছিলো একটি ‘মিনি বাংলাদেশ ’

প্যারিসের উপকণ্ঠ লাকরনভ পার্কে চমৎকার রৌদ্রজ্জ্বল আবহাওয়ায় দিনব্যাপী এ ব্যতিক্রমী আয়োজনে ছিল দেশীয় খাবারে প্রীতিভোজ, ছোট ও বড়দের বিভিন্ন রকম মজার ক্রীড়া প্রতিযোগীতা, নারীদের বালিশ খেলা, ছেলেদের মোরগ লড়াই, সাংস্কৃতিক অনুষ্ঠান, “ছবিতে বাংলাদেশ” শীর্ষক শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান। নানা বয়সের ও নানা শ্রেণীপেশার মানুষের অংশগ্রহণে দিনটি অন্যান্য দিনের চেয়ে ব্যতিক্রম ছিল বলে মনে করেণ অনুষ্ঠানে আগত কমিউনিটির বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

প্যারিস বাংলা প্রেসক্লাবের সভাপতি এনায়েত হোসেন সোহেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লুৎফুর রহমান বাবু এবং সাংগঠনিক সম্পাদক নয়ন মামুনের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইলদো ফ্রান্স ওভারবিলিয়ের সহকারী মেয়র সুফিয়ান কারিমি। এসময় কমিউনিটির সকল প্রবাসীদেরকে শুভেচ্ছা জানান প্যারিস বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক আবু তাহির, প্রেসক্লাবের জ্যৈষ্ঠ সহভাপতি সামসুল ইসলাম, সহ সভাপতি ফেরদৌস করিম আখঞ্জি, আব্দুল আজিজ সেলিম,আজিজুর রহমান, মিজানুর রহমান, জাকির হোসেন, মিজানুর রহমান, রেজাউল করিম, মোসাদ্দেক হোসেন সাইফুল, আবুল কালাম মামুন, মাহমুদুল হাসান, মোস্তফা আহমদ, সৈয়দ শাহ সুহেল, নাজমুল কবির, রুহুল আমিন, ফারজানা আকসা, মুহিব আহমদ প্রমুখ ।

কমিউনিটির অর্ধশতাধিক সংগঠনের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। সাংস্কৃতিক অনুষ্ঠানে ইউরোপের জনপ্রিয় সংগীত শিল্পী মুন্নি খন্দকার ,মৌরি ও ইমতিয়াজ ,সাহেদ গান পরিবেশন করেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.