শুটিং সেটে রক্তাক্ত কঙ্গনা

0 21

ব্যক্তিগত জীবনে তিনি সোজাসাপ্টা বলেই পরিচিত, আর চলচ্চিত্রে ‘সিরিয়াস’। বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত যখন শুটিং সেটে থাকেন, তখন কাজের দিকেই মনোযোগ দেন তিনি। এখন তাঁর ‘মনিকর্নিকা : দ্য কুইন অব ঝাঁসি’ ছবির শুটিং চলছে। তাঁর টিম একটি ছবি শেয়ার করেছে ইনস্টাগ্রামে, যেখানে সাহসী যোদ্ধা কঙ্গনাকে রক্তাক্ত দেখা গেছে।

ক্যাপশনে লেখা, রানি যুদ্ধের জন্য প্রস্তুত। রক্তাক্ত ও স্থির। এ ছবির অ্যাকশন দৃশ্য পরিচালনা করছেন হলিউডের বিখ্যাত অ্যাকশন ডিরেক্টর নিক পাওয়েল। খবর হিন্দুস্তান টাইমসের।

ছবিতে দেখা যায়, কঙ্গনার রক্তাক্ত মুখ। তিনি যুদ্ধের পোশাক পরে আছেন। হাতে হাতিয়ার— মুঠোবন্দি তলোয়ার। তাঁকে নিক পাওয়েল নির্দেশনা দিচ্ছেন। এ ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভক্তদের মনোযোগ কেড়েছে।

দীর্ঘদিন ধরেই বিতর্ক পিছু লেগে আছে কঙ্গনার। সম্প্রতি ভাইরাল হয় ‘মনিকর্নিকা : দ্য কুইন অব ঝাঁসি’ সিনেমা পরিচালনার বিষয়টি। ছবির কিছু অংশ পরিচালনা করেন কঙ্গনা। এর জের ধরে ছবিই ছেড়ে দিয়েছেন এ ছবির অভিনেতা সোনু সুদ।

সোনুর অভিযোগ, পরিচালক হিসেবে কঙ্গনা দক্ষ নন, তাই ছবিটি ছেড়ে দিচ্ছেন তিনি। কঙ্গনা বলেছেন, নারী পরিচালক বলেই সোনু কঙ্গনাকে মানতে পারছেন না।

তবে কঙ্গনার ওই অভিযোগ উড়িয়ে দিয়েছেন সোনু। প্রতিবাদ জানিয়ে বলেছেন, কঙ্গনা লিঙ্গবৈষম্যকে ইস্যু করতে চাইছেন। এটি ‘নারী-পুরুষ’ নিয়ে কথা নয়, কথা কাজের দক্ষতা নিয়ে।

সোনু বলেন, কঙ্গনা খুবই প্রিয় বন্ধু। সবসময়ই এটি থাকবে। কিন্তু সে সবসময়ই তাঁর নারী হওয়াকে ইস্যু হিসেবে ব্যবহার করে। পুরো ইস্যুটাকে লিঙ্গবৈষম্যের মোড়কে উপস্থাপন করে, যা খুবই হাস্যকর। আমি ফারাহ খানের সঙ্গে ‘হ্যাপি নিউ ইয়ার’ ছবিতে কাজ করেছি। ফারাহ ও আমার মধ্যে দারুণ পেশাদারি সম্পর্ক ছিল।

তখন সোনুর অপেশাদারি আচরণ নিয়ে অভিযোগ আনেন কঙ্গনা। বলেন, ছবিতে যে কুস্তির দৃশ্যগুলো নেই, সেগুলো কীভাবে করার ইচ্ছে প্রকাশ করেন সোনু? কঙ্গনা বলেন, তিনি নিজেই তাঁর কুস্তির দৃশ্য লিখে ফেললেন দঙ্গল ছবির মতো করে। যেটি পান্ডুলিপিতে ছিলই না।

কৃষ পরিচালিত ইতিহাস-আশ্রিত ছবি ‘মনিকর্নিকা : দ্য কুইন অব ঝাঁসি’ আগামী বছরের ২৫ জানুয়ারি মুক্তি পাওয়ার কথা। তত দিন নিশ্চয়ই আরো নতুন নতুন বিতর্কের শুভাগমন হবে!

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.