সুইজারল্যান্ডে শ্রীদেবীর ভাস্কর্য

0 16

ভারতের অন্যতম নারী সুপারস্টার হিসেবে যিনি সুনাম কুড়িয়েছেন, তিনি শ্রীদেবী। কিন্তু প্রকৃতির নির্মম নিয়মের সঙ্গে তাল মেলাতে গিয়ে তিনি আজ পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে। গত ২৪ ফ্রেব্রুয়ারি দুবাইয়ে দুর্ঘটনাবশত বাথটাবের পানিতে ডুবে মৃত্যু হয় অভিনেত্রীর। কিন্তু তিনি দর্শক ও ভক্তদের মনে বেঁচে থাকবেন আজীবন।

যশ চোপড়ার ‘চাঁদনি’ সিনেমার সঙ্গে সুইজারল্যান্ডের বিশেষ একটি সম্পর্ক রয়েছে। যশ চোপড়ার এই সিনেমার শুটিং সেদেশেই হয়েছিল। তবে শুধু ‘চাঁদনি’ নয়, যশ চোপড়ার বহু সিনেমার শুটিং হয়েছে সুইজারল্যান্ডের মাটিতেই। সেই কারণেই শ্রীদেবীকে শ্রদ্ধার্ঘ্য জানানোর জন্য একটি মূর্তি গড়ার কথা ভেবেছে সুইজারল্যান্ডের পর্যটন বিভাগ।

অভিনেত্রীর বিখ্যাত সিনেমা ‘চাঁদনি’র শুটিং যেখানে হয়েছিল, সেখানেই বসবে শ্রীদেবীর মূর্তি। এর আগে ইন্টারলাকেনে যশ চোপড়ার মূর্তি বানিয়েছিল সুইজারল্যান্ড সরকার। এবার তাদের পর্যটন ব্যবসায়ে শ্রীদেবীর অবদান থাকবে। সম্প্রতি এমন কথাই ঘোষণা করেছে দেশটি।

শ্রীদেবীর মূর্তির টানে সেই জায়গাতেও পর্যটক আসবে বলে আশা করছে সুইজারল্যান্ড। তবে শুধু ব্যবসা নয়, অভিনেত্রীকে সম্মান জানানোও তাদের উদ্দেশ্য বলে জানায় সুইজারল্যান্ড সরকার।

পর্যটন দফতরের এক শীর্ষ কর্মকর্তা বলেন, ‘ভারতের সঙ্গে সুইজারল্যান্ডের যোগসূত্রকে তুলে ধরতে ইন্টারলাকেনে যশ চোপড়ার মূর্তি বসিয়েছে সুইস সরকার। আর এখন শ্রীদেবীর মূর্তি বসানোর কথা চিন্তা-ভাবনা করা হচ্ছে। এ দেশের পর্যটন শিল্পে তার অবদানের কথা মাথায় রেখে শ্রীদেবীকে শ্রদ্ধাজ্ঞাপন করতে এই প্রস্তাব করা হয়েছে।’

সূত্র: বলিউড লাইফ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.