মেয়ে-জামাতাসহ নওয়াজ প্যারোলে মুক্ত

0 22

স্ত্রীর শেষকৃত্যে যোগ দিতে প্যারোলে মুক্তি পেয়েছেন কারাবন্দি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ।

স্থানীয় সময় বুধবার তিনি, তার মেয়ে মরিয়ম নওয়াজ এবং জামাতা ক্যাপ্টেন (অবসরপ্রাপ্ত) মোহাম্মাদ সফদার ১২ ঘণ্টার জন্য মুক্তি পান বলে ডনের এক প্রতিবেদনে বলা হয়েছে।

গত বছরের আগস্টে ক্যান্সার ধরে পড়ে তিন বারের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের স্ত্রী বেগম কুলসুম নওয়াজের। এরপর লন্ডনের হার্লে স্ট্রিট ক্লিনিকে ভর্তি করা হয় তাকে।

সর্বশেষ মঙ্গলবার কুলসুমের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালে লাইফ সাপোর্টে নেওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়।

একাধিক সূত্র বলছে, তিন বারের কারাবন্দি পাক প্রধানমন্ত্রী নওয়াজের স্ত্রীর মৃতদেহ লন্ডন থেকে পাকিস্তানে নিয়ে আসা হবে। লাহোরের শরিফ পরিবারের বাসবভন জাতি উমরায় তাকে দাফন করা হবে।

রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগার থেকে মুক্তি পাওয়ার পর বুধবার সকালের দিকে নওয়াজ, মরিয়ম ও সফদারকে রাওয়ালপিন্ডির নুর খান বিমান ঘাঁটি থেকে একটি বিশেষ বিমানে করে জাতি উমরায় নিয়ে যাওয়া হয়েছে।

ডন জানায়, শুক্রবার বিকেলে কুলসুমের দাফন সম্পন্ন হবে। ১২ ঘণ্টার জন্য নওয়াজ, তার মেয়ে ও জামাতাক প্যারোলে মুক্তি দেওয়া হলেও এ সময় বৃদ্ধি পাবে। এ সংক্রান্ত একটি নির্দেশনা দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

গত জুলাই মাসে জাতীয় নির্বাচনের আগে দেশে ফিরে দুর্নীতির মামলা মোকাবিলা করতে গিয়ে কারাবন্দি হন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ, তার মেয়ে ও জামাতা।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.