ফের বিষ্ফোরক তথ্য জানালেন রাধিকা

0 10

হলিউডে কাস্টিং কাউচ নিয়ে বহুদিন হলো অনেকেই সরব হয়েছেন। এই নিয়ে #MeToo movement-এ নাম লিখিয়েছেন বহু অভিনেতা, অভিনেত্রী। অনেকেই তাঁদের সঙ্গে কর্মস্থলে ঘটা যৌন হেনস্থার ঘটনা নিয়ে মুখ খুলেছেন। হলিউডের পাশাপাশি সেই #MeToo movement-এর টেউ এসেছে আরব সাগরের তীরেও। যদিও বলিউডের সব অভিনেতা অভিনেত্রীই যে বিষয়টি নিয়ে সরব হয়েছেন তেমনটাও নয়। অনেকেই এখনও চুপ রয়েছেন। তবে এক্ষেত্রে অভিনেত্রী রাধিকা আপ্তে বরাবরই হটকে।

সম্প্রতি #MeToo movement-এ সামিল হয়েছেন রাধিকা। ‘ইন্ডিয়া টুডে মাইন্ড রক ২০১৮’তে বলিউডের অনেক বিষয়েই মুখ খুলেছেন অভিনেত্রী।

রাধিকার কথায়, শুধু নারীরাই নয়, এক্ষেত্রে পুরুষদেরও বিষয়টি নিয়ে মুখ খোলা দরকার,আর তাহলেই কাস্টিং কাউচের ঘটনা আটকানো যাবে। নিজের ভয়ানক এক অভিজ্ঞতার কথা জানিয়েছেন তিনি। রাধিকার কথায় ‘সম্প্রতি আমার সঙ্গে একটা ঘটনা ঘটেছে। শ্যুটিং সেরে আমি আমার ঘরে ফেরার জন্য লিফটে উঠছি, সেসময় সেই লিফটে আরও এক ব্যক্তি উঠেছিল।

ওই ব্যক্তিও আমার সঙ্গে একই ফিল্মে কাজ করছিল, তবে আমাদের মধ্যে তেমন কথা হয়, আসলে কথা বলার প্রয়োজন পড়েনি। লিফটে হঠাৎই ওই ব্যক্তি আমায় বলল, আমার জানার দরকার রাতে কী কোনওভাবে আমাকে তোমার প্রয়োজন হতে পারে? মধ্যরাতে এসে আমি তোমার পিঠে হাত বুলিয়ে দিতে পারি।

তবে রাধিকা অবশ্য আরও জানান, যদিও ওই ছবির শ্যুটিং সেটের পরিবেশ অনেকটাই স্বাভাবিক ও স্বচ্ছন্দ ছিল। যদিও ওই ঘটনার কথা আমি ছবির পরিচালককে জানিয়েছিলাম, তিনি ওই ব্যক্তির সঙ্গে কথা বলেন। পরে পরিচালক আমায় জানিয়েছিলেন আসলে ওই ব্যক্তি এধরনের পরিবেশেই অভ্যস্ত, তাই ওর পক্ষে বোঝা সম্ভব হয়নি যে এটা আমার কাছে খুবই অস্বস্তিকর, অপমানজনক ছিল। পরে অবশ্য ওই ব্যক্তি আমার কাছে ক্ষমা চেয়েছিলেন।

রাধিকার কথায়, আসলে সবই ক্ষমতা। এসবই কখনও ধর্মীয়, কখনও যৌন কখনও বা অর্থনৈতিক পরিস্থিতির উপর নির্ভর করে। কেউই তাঁদের ক্ষমতা হারাতে চাননা। আর এটাই সর্বত্র চলছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.