তামিমের প্রশংসায় ভারতীয় গণমাধ্যম

0 19

শনিবার (১৫ সেপ্টেম্বর) শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের ৯ উইকেট যাওয়ার পর ব্যাট হাতে মাঠে নামেন তামিম ইকবাল। এরপর একটি বল খেলেন তিনি। ৪৬ ওভারের পাঁচ নম্বর বলে মুস্তাফিজ আউট হয়ে যান। কার্যত সেখানেই শেষ হয়ে যাওয়ার কথা বাংলাদেশের ইনিংস।

তবে তামিম ইকবাল ৪৭তম ওভারের শেষ বলটি খেলেন। এরপর ২ ওভার তিন বলে মুশফিকুর রহিম স্ট্রাইক ধরে রেখে ৩২ রান তোলেন। যাতে বাংলাদেশের সংগ্রহ হয় ২৬১।

এর আগে দ্বিতীয় ওভারেই সুরঙ্গ লাকমলের বল হাতে জোরে আঘাত করায় মাঠ ছাড়েন তামিম। এরপর হাসপাতালে স্ক্যান করানো হলে জানা যায় হাতের কব্জিতে চিড় ধরা পড়েছে।

এদিকে সবাইকে অবাক করে দিয়ে ইনিংসের শেষ দিকে আবারও মাঠে তামিম। তাও আবার এক হাতে ব্যান্ডেজ; এক হাতে ব্যাট! আর দশম উইকেটে মুশফিকের সঙ্গে গড়েন ৩২ রানের জুটি।

তামিমের এমন নজির সৃষ্টি করায় তামিমের প্রশংসায় পঞ্চমুখ ‘আনন্দবাজার পত্রিকা’। ভারতের পশ্চিমবঙ্গের প্রভাবশালী এই গণমাধ্যম খবরটি গুরুত্বের সঙ্গে প্রকাশ করেছে। আর তাদের ফেসবুক পেজে এটি প্রকাশের পর হয়েছে ভাইরাল।

‘তামিমের এক হাতে ব্যাটিংকে দৃষ্টান্ত বলছে ক্রিকেট মহল’ শিরোনামে করা প্রতিবেদনে উল্লেখ করা হয়, এক হাতে তামিমের ব্যাটিং ঝড় তোলে সোশ্যাল মিডিয়ায়।

প্রতিবেদনে হয়, সাহসিকতা ও দেশপ্রেমের অনন্য নজির তৈরি করলেন তিনি। শেষ উইকেটে শতরানকারী মুশফিকুরের সঙ্গে তার ৩২ রানের বাংলাদেশকে আড়াইশোর ওপারে পৌঁছেও দেয়। এবং বাংলাদেশ জিতেই শুরু করে এশিয়া কাপে অভিযান।

আর আনন্দবাজারের ফেসবুক পেজে ভারতীয়রা তামিমের প্রশংসা করে কমেন্টও করেছেন।

সুমন মণ্ডল নামের এক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, তামিম শুভেচ্ছা জানাই তোমায়। দেশের হয়ে এই অবদানের জন্য। ভারতীয় বাঙালি হয়েও আর এক বাঙালির জন্য গর্ব বোধ করছি। ক্রিকেট বিশ্ব তোমায় অনেকদিন মনে রাখবে। স্যালুট জানাই তোমায়।

এছাড়া সমীর নন্দী নামের অপর ফেসবুক ব্যবহারকারী বলেন, আমি ভারতীয় বাঙালি হয়ে বলছি তামিম শনিবার দেশের জন্য যে সাহসিকতা দেখিয়েছ, সত্যি অবাক হয়েছি, স্যালুট তামিম ভাই। সত্যি একেই বলে দেশপ্রেম।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.