ইলিয়েনার আবেদনেই সবচেয়ে বেশি ফাঁদে পা দিয়েছেন নেটিজেনরা!

0 16

ইন্টারনেটে সবচেয়ে বেশি সাড়া জাগানো আবেদনময়ী নারীর তালিকার শীর্ষে উঠে এসেছেন সময়ের জনপ্রিয় বলিউড অভিনেত্রী ইলিয়েনা ডি ক্রুজ। ভারতের কমেডি-অভিনেতা কপিল শর্মাকে সরিয়ে এ জায়গা করে নিয়েছেন তিনি। ম্যাকাফির সবচেয়ে সাড়াজাগানো তারকা জরিপে এ সুদর্শনীর নাম উঠে এসেছে।

ইলিয়েনা ছাড়াও প্রিয়াঙ্কা চোপড়া, দীপিকা পাড়ুকোন, প্রীতি জিনতা, টাবু, কৃতী শ্যানন, অক্ষয় কুমার, ঋষি কাপুর, পরিণীতি চোপড়া ও গোবিন্দও রয়েছেন ওই নামের তালিকায়।

তবে এই জরিপটি একটু ভিন্নধর্মী। হ্যাকাররা ক্ষতিকর ওয়েবসাইটে অনলাইন ব্যবহারকারীদের নিয়ে যেতে যেসব তারকার ছবি বেশি ব্যবহার করে, তার ওপর ভিত্তি করে করা হয়েছে এই জরিপ।

জরিপের তথ্য, ভারতের ৩০ বছর বয়সী এই বাঘিনীর ছবি ও নাম ব্যবহার করে অনলাইন ব্যবহারকারীদের সবচেয়ে বেশি প্রতারণার শিকার করতে পেরছে হ্যাকাররা।

ম্যাকাফির প্রকৌশল বিভাগের সহসভাপতি ও ব্যবস্থাপনা পরিচালক ভেঙ্কট কৃষ্ণপুর বলেছেন, আজকের যুগে বিনোদন শিল্প ও তারকাদের অবস্থান আগের তুলনায় অনেক বড়।

ভক্তরা সর্বদাই অভিনয় জগতের খবর ও গল্পগুলো জানতে আগ্রহী। বিভিন্ন প্রকৌশল ও ব্যবস্থাপনার মাধ্যমে প্রিয় তারকাদের তাৎক্ষণিক খবর ও তথ্য উপভোগ করা এখন অনেক সহজ।

কীভাবে তারকাদের ভক্ত ও অনুসরণকারীরা সাইবার ক্রাইমের শিকার হচ্ছেন, তারও ব্যাখ্যা দেন তিনি।

কৃষ্ণপুর বলেন, ভক্তরা অনেক সময় তাঁদের প্রিয় তারকাদের ট্র্যাক করার সময় অনলাইন নিরাপত্তার তোয়াক্কা করেন না। সাইবার অপরাধীরা এ সুযোগ নিয়ে ভাইরাসসহ লিংক পাঠিয়ে তাঁদের ডিভাইসটি সংক্রমিত করে বা পরিচয় চুরি করে অন্য তথ্য লোপাট করে দিতে পারে।

সন্দেহজনক বিভিন্ন লিংক, যেখানে বিনামূল্যে প্রিয় তারকাদের ছবি, চলচ্চিত্র, টিভি শো দেখা যাবে বলে জানানো হয়, সেগুলো ক্লিক করা থেকে বিরত থাকতে বলেছেন তিনি।

সূত্র : এনডিটিভি

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.