১৬ বছর পর ঈশিতা

0 39

অভিনয়ের মাধ্যমে বেশি পরিচিতি পেলেও তিনি আসলে গানেরও মানুষ। বলছি, অভিনেত্রী-সংগীতশিল্পী রুমানা রশিদ ঈশিতার কথা। গত ৮-৯ বছর ধরে মিডিয়াতে অনিয়মিত তিনি। যদিও গত ঈদুল আজহায় দুটি নাটক-টেলিফিল্মে দেখা গেছে তাকে। এর মাধ্যমে দীর্ঘ বিরতির অবসান ঘটিয়ে আবারো অভিনয়ে ফেরেন এই অভিনেত্রী।

২০০২ সালে সাউন্ডটেকের ব্যানারে ঈশিতার পঞ্চম ও শেষ গানের অ্যালবাম প্রকাশিত হয়। তারপর কেটে গেছে দীর্ঘ ১৬ বছর। আর কোনো গানে কণ্ঠ দেননি এই শিল্পী। বিরতি ভেঙে এবার ‘তোমার জানালায়’ শিরোনামের একটি গানে কণ্ঠ দিলেন ঈশিতা। গানটির কথা লিখেছেন সোহেল আরমান। সুর ও সংগীতায়োজন করেছেন ইবরার টিপু। গানটি নিয়ে নির্মিত হয়েছে গল্পনির্ভর একটি মিউজিক ভিডিও। এটি নির্মাণ করেছে রেদওয়ান রনির প্রযোজনা প্রতিষ্ঠান পপকর্ন।

ভিডিওতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ঈশিতা নিজেই। সঙ্গে রয়েছেন আসাদুজ্জামান আসাদ। আগামী ১১ অক্টোবর চ্যানেল আইয়ের ইউটিউব চ্যানেলে মিউজিক ভিডিওটি প্রকাশ করা হবে।

গানে ফেরা প্রসঙ্গে ঈশিতা বলেন, ‘অনেক দিন ধরে গান করার ব্যাপারটি নিয়ে ভাবছিলাম। চর্চাও করেছি। একটা পর্যায়ে গানটি তৈরি হয়। এই গানে মানুষ তার জীবনের গল্প খুঁজে পাবেন।’

২০০০ সালে বিয়ে করে সংসারী হন ঈশিতা। তারপর এ অভিনেত্রীর ঘর আলো করে আসে একটি পুত্রসন্তান। ২০১৫ সালের ১ নভেম্বর কন্যাসন্তানের জন্ম দেন ঈশিতা। তাদের নিয়ে অনেকটা সময় ব্যস্ত থাকেন এই অভিনেত্রী। নতুন কুঁড়ির মাধ্যমে মিডিয়াতে পা রাখেন ঈশিতা। শিশুশিল্পী হিসেবে অনেক নাটকে কাজ করেছেন তিনি। ১৯৮৬ সালে আল মনসুরের নৃত্যনাটে প্রথম কাজ করেন তিনি। ওই বছরের ১৬ ডিসেম্বর টেলিভিশনের একটি অনুষ্ঠানমালায় প্রচার হয় এটি। তখন ঈশিতার বয়স ছিল ছয় বছর। সাত বছর বয়সে তিনি ইমদাদুল হক মিলনের ‘দুজনে’ নাটকে শিশুশিল্পী হিসেবে কাজ করে বেশ আলোচনায় আসেন। এছাড়াও আবদুল্লাহ আল মামুনের ‘শীর্ষবিন্দু’, শহীদুল হক খানের ‘তিথি’, মোহন খানের ‘থাকা না থাকার মাঝখানে’, ফারিয়া হোসেনের ‘গল্প কথা কল্প লোকে’ নাটকগুলোতে অভিনয় করে তারকাখ্যাতি পান এই অভিনেত্রী।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.