নিউইয়র্কের সাংবাদিক গোলাম মল্লিক আর নেই

0 6

নিউইয়র্ক: নিউইয়র্কের সাংবাদিক এবং বাংলাদেশ বেতারের সাবেক ক্রীড়া ভাষ্যকার গোলাম মল্লিক আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ১০ জানুয়ারি নিউইয়র্কের একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। হৃদরোগে আক্রান্ত হয়ে কোমায় চলে যাবার ২৪ ঘণ্টা পর প্রেস-বাইটেরিয়েন হাসপাতালের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে মল্লিকের বয়স হয়েছিল ৬৩ বছর।

হাসপাতালে মল্লিকের খোঁজ-খবর রাখতেন বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা শামসুল আবদিন। তিনি জানান, খুলনার আজম খান সরকারী কমার্স কলেজের ছাত্র গোলাম মল্লিক ওরফে বেচু ১৯৯১ সালে যুক্তরাষ্ট্রে আসেন। এর আগে বিনোদন সংবাদদাতা হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। এরপর নিউইয়র্কে সাপ্তাহিক বাঙালিতে কয়েক বছর স্টাফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করেন।
নিউইয়র্ক সময় শুক্রবার জুমআর নামাজের পর জ্যামাইকা মুসলিম সেন্টার জামে মসজিদে গোলাম মল্লিকের জানাযা অনুষ্ঠিত হবে। এরপর নিউইয়র্ক সিটি সংলগ্ন লংআইল্যান্ডে ওয়াশিংটন মেমরিয়্যাল গোরস্থানে তাকে দাফন করা হবে।

মল্লিকের মৃত্যুতে গভীর শোক এবং তার পরিবারের প্রতি সহ-মর্মিতাজ্ঞাপন করেছে ‘আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাব’।এর সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার এবং সেক্রেটারি শহিদুল ইসলাম এক বিবৃতিতে বলেন, সকলের সাথে সুসম্পর্ক রেখে পেশাগত দায়িত্ব পালনে সচেষ্ট ছিলেন গোলাম মল্লিক।

শোক প্রকাশ করে আরও বিবৃতি দিয়েছেন যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ এবং সেক্রেটারি মুক্তিযোদ্ধা রেজাউল বারি, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সেক্রেটারি আব্দুল কাদের মিয়া প্রমুখ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.