শুভ জন্মদিন জয়া আহসান!

0 63

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের জন্মদিন আজ। জন্মদিনে ভক্ত, স্বজন ও বন্ধুবান্ধব সবার শুভেচ্ছায় সিক্ত এই অভিনেত্রী। অভিনয়ের প্রয়োজনে কখনো কলকাতা, কখনো ঢাকা দুই শহরে জয়ার নিয়মিত যাতায়াত। তবে এবার জন্মদিনে জয়া আছেন ককাতায়।

 

জয়া আহসান বলেন, এ দিনটিতে দেশে থাকা হলো না। দেশের সবাইকে ভীষণ মিস করবো। সবার কাছে দোয়া চাই যেন আল্লাহ আমাকে সুস্থ রাখেন, ভালো রাখেন।

এরইমধ্যে জয়া আহসান দেশে শুরু করেছেন সরকারি অনুদানের সিনেমা ‘অলাতচক্র’র কাজ। কথা সাহিত্যিক আহমদ ছফার উপন্যাস অবলম্বনে মহান মুক্তিযুদ্ধ ভিত্তিক এটি একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। এই সিনেমায় তায়েবা চরিত্রে অভিনয় করছেন জয়া। ‘অলাতচক্র’ সিনেমাটি ২০১৭-১৮ অর্থবছরে সরকারি অনুদান পেয়েছে। ছবিটি পরিচালনা করছেন হাবিবুর রহমান হাবিব।

২০০৪ সালে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ব্যাচেলর’ ছবির মাধ্যমে ঢালিউডে অভিষেক হয় তাঁর। বড় পর্দায় দীর্ঘ বিরতি দিয়ে নূরল আলম আতিক পরিচালিত ‘ডুবসাঁতার’ ছবিতে অভিনয় করেন তিনি। এরপর নাসির উদ্দীন ইউসুফ পরিচালিত ‘গেরিলা’ ছবিতে অভিনয় করে নতুন করে সবার নজর কাড়েন জয়া। এই ছবিতে অভিনয় করে প্রথমবারের মতো পান জাতীয় চলচ্চিত্র পুরস্কার। তাঁর অভিনীত ‘বিলকিস’ চরিত্রটি হয় ব্যাপক প্রশংসিত।

এ ছাড়া রেদওয়ান রনি পরিচালিত ‘চোরাবালি’ ও অনিমেষ আইচ পরিচালিত ‘জিরো ডিগ্রি’ ছবিতে অভিনয় করেও পান তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.