ফরিদপুর জেলা এসোসিয়েশনের জমকালো পিঠা উৎসব অনুষ্ঠিত

0 310
ফরিদপুর জেলা এসোসিয়েশন অব ইউএসএ ইনক্ এর ঈদ পূজা পুণর্মিলনী ও পিঠা উৎসব  অনুষ্ঠিত হয়ে গেল জ্যামাইকার সদ্য চালু হওয়া কস্তুরি রেস্টুরেন্টে। গত ২২ ডিসেম্বর রবিবার সন্ধ্যা ৬ টায় জমকালো এই পিঠা উৎসবের আয়োজন করা হয়। বিকাল ৫টা থেকেই ফরিদপুর প্রবাসী মা-বোনেরা তাদের নিজের হাতের রকমারি পিঠা নিয়ে ভেন্যুতে আসতে থাকেন। কেউ আনেন ভাপা পিঠা, কেউ ভেজালো পিঠা, দুধ রুলি, তেলে ভাজা পিঠা, চিতই পিঠা সাথে ধনিয়া পাতা বাটা, পাকান পিঠা, পাটিসাপটা পিঠা, বিরিপোডা পিঠা, নকশী পিঠা, পায়েশ, সেমাই, চটপটি, নুডল্স, পাছতা সহ রকমারি সব পিঠা।
পবিত্র কোরআন ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হলেও সকলে দাড়িয়ে বাংলাদেশের জাতীয় সঙ্গীত গাওয়ার মাধ্যমেই মূল অনুষ্ঠান শুরু হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আবুল কাশেম, সভাপতি, ফরিদপুর জেলা এসোসিয়েশন অব ইউএসএ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক, প্রবাসীদের সংগঠক জনাব মোহাম্মদ সোলায়মান আলী।
অনুষ্ঠান পরিচালনা করেন মোহাম্মদ খায়রুজ্জামান, আহবায়ক ও এনামুল হক হেলাল, সমন্বয়কারী- উদযাপন কমিটি। বক্তব্য রাখেন জনাব অলিয়ার রহমান-সাধারন সম্পাদক, জনাব মোহাম্মদ মোস্তফা কামাল আমিন-সদস্য সচীব। আরো বক্তব্য রাখেন উপদেষ্টা মন্ডলীর সদস্য জনাব আলী আবজাল মিয়া, জনাব আবু বকর সিদ্দিক, জনাব খাঁন হাবিবুর রহমান, জনাব এফ এম রেজাউল করিম, শাখাওয়াত হোসেন ও মোহাম্মদ তোফাজ্জল হোসেন।
 উপস্থিত ছিলেন জনাব ফারুক হোসেন, মেরীলিন হায়দার নাহার, রমজান আলী, দেবাশীস, মন্জিল চৌধুরী, লাকিবুল ইসলাম, মোহাম্মদ সাইদুল ইসলাম, এনামুল এহসান ত্বহা, খান নাজমুল হাসান, এস কে হিরু ও ভুপেশ ভৌমিক।
সঙ্গীত পরিবেশন করেন উপদেষ্টা জনাব মোহাম্মদ আলী আবজাল মিয়া,  তাহমিনা আইরিন ও ফরিদপুরের ক্ষুদে শিল্পী আমিনা। একই সাথে চলে পিঠা খাওয়ার উৎসব। সকলে মিলে সব রকমের পিঠা পরিবেশন করা হয়।
অনুষ্ঠানের এক পর্যায় প্রজন্ম ফরিদপুরদের মাঝে সনদ প্রদান করা হয়। সবশেষে সভাপতি জনাব আবুল কাশেম সবাইকে অনুষ্ঠান সফল করার জন্য ধন্যবাদ জানান এবং যারা এই বাহারি রকমের পিঠা বানিয়ে নিয়ে এসেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.