একুশে বইমেলায় প্রকাশিত হচ্ছে লিটু আনামের চারটি বই

0 37
অমর একুশে বইমেলা ২০২০ এ প্রকাশিত হচ্ছে লিটু আনামের তিনটি বই। প্রথম প্রকাশিত হবে “চতুর্ভুজ”, চার ভিন্নধর্মী গল্প নিয়ে লেখা এই বইটিতে পাঠক চারটি ভিন্ন স্বাদ পাবেন। তার পর পরই প্রকাশিত হচ্ছে রুপকথা তথা মিথ ও ফোকের গল্প নিয়ে প্রকাশিত হচ্ছে “সুজানা”। শিশু কিশোরদের জন্য লেখা এই বইটি প্রথমে ইংরেজীতে প্রকাশের ইচ্ছা থাকলেও বাংলাদেশের পাঠকদের কথা ভেবে বাংলায় প্রকাশিত হচ্ছে। এবং বইমেলার শেষের দিকে প্রকাশিত হবে রুপকথার আরো একটি বই “রুপকথার রাজকন্যাদের গল্প” । বইটিতে রয়েছে শিশু কিশোরদের জন্য নতুন কিছু গল্প। রুপকথার রাজকন্যাদের আধুনিক প্রযুক্তির সাথে পরিচয় তার গল্পের ব্যতিক্রম বিষয় শিশু কিশোরদের নতুন আনন্দ দিবে বলে তিনি মনে করেন। প্রতিটি বই প্রকাশিত হবে নৈঋতা ক্যাফে পাবলিকেশনস থেকে। বইমেলাতে স্টল নং ৪৮৩। প্রচ্ছদ করেছেন কলকাতার বিখ্যাত চিত্রকর নিখিলেশ রায়।
কবি মানস প্রকাশনী থেকে প্রকাশিত হবে পূর্ণদৈর্ঘ্য প্রেমের কবিতা নামে ব্যতিক্রম ধর্মী কবিতার বই। কবি মানস ১০০টি ১ ফর্মা সিরিজ কবিতার বই প্রকাশ করতে যাচ্ছে এবারের বই মেলায়। পূর্ণদৈর্ঘ্য প্রেমের কবিতা তারই একটি পর্ব।
লিটু আনাম আরো জানান তার আরো বেশকিছু বই প্রকাশের অপেক্ষায় রয়েছে। তার গবেষনা ধর্মী লেখা “বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষন ও বাংলাদেশের সংবিধান” এবং বঙ্গবন্ধুকে নিয়ে লেখা তার কবিতার বই “পিতার নামে কবিতা” এবছর মুজিব বর্ষের কোন এক বিশেষ উপলক্ষে প্রকাশিত হবে। তিনি আরো জানান স্বল্পদৈর্ঘ্য

প্রেমের কবিতা, চতুস্কোন, নিকিতার অভিযান, Lights of Darkness  সহ আরো কিছু বই।
বই প্রসঙ্গে লিটু আনাম জানান, বই জীবনের জন্য বই সময়ের জন্য। বই কখনো বেইমানী করে না। বই কেনার টাকা কখনই বিফলে যায় না। বেশী বেশী বই পড়ুন, প্রিয়োজনকে বই পড়তে উৎসাহিত করুন। শিশুদের হাতে ফোন বা ট্যাবলেট নয় বরং বই ধরিয়ে দিন।
লেখক লিটু আনাম বর্তমানে ইউএসএ প্রবাসী। নিউ ইয়র্কে বসবাসরত বাঙ্গালীদের মধ্যে তরুন উদ্যোক্তা হিসেবে যথেষ্ট পরিচিতি রয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.