‘ডিমেরিট’ পয়েন্ট পেল চট্টগ্রামের পিচ

0

নতুন বলে সিম মুভমেন্ট পাননি ফাস্ট বোলাররা; স্পিনাররা টার্ন পেয়েছেন খুবই কম। বল ওঠেনি পর্যাপ্ত, সময় গড়ানোর তালে স্বাভাবিক নিয়মে পিচও খারাপ হয়নি- এসব কারণ দেখিয়ে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের পিচকে ‘গড়পড়তার নিচে’ বলে অভিহিত করেছে আইসিসি।

শাস্তি হিসেবে দেওয়া হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট। আগামী পাঁচ বছরের মধ্যে যদি আরও চার পয়েন্ট যোগ হয়, তাহলে এক বছর আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করা যাবে না এ স্টেডিয়ামে।

এরআগে গত আগস্টে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজে মিরপুরের আউটফিল্ডকে ‘বাজে’ রেটিং দেওয়া হয়েছিল; তবে বাংলাদেশের কোনো স্টেডিয়ামের পিচ নিয়ে আইসিসির প্রশ্ন এই প্রথম।

মঙ্গলবার আইসিসির এক বিবৃতিতে বলা হয়, চট্টগ্রাম টেস্টের ম্যাচ রেফারি ডেভিড বুন তার প্রতিবেদনে জানিয়েছেন, বোলাররা বাউন্স ও টার্ন পাননি। প্রত্যাশিতভাবে পিচের ক্রমাবনতি না ঘটায় পাঁচ দিন ধরেই সুবিধা পেয়েছেন ব্যাটসম্যানরা। এই ম্যাচে কোনো দলেরই দুটি ইনিংস শেষ হয়নি। সেঞ্চুরি হয়েছে পাঁচটি, হাফসেঞ্চুরি ছয়টি। ১,৫৩৩ রানের ম্যাচে উইকেট পড়েছে মোটে ২৪টি।

সাম্প্রতিক সময়ে পিচ নিয়ে প্রশ্ন উঠছে অবশ্য নিয়মিতই। গত মাসের শেষ সপ্তাহে দক্ষিণ আফ্রিকার ওয়ান্ডারার্স স্টেডিয়ামের পিচকে ‘বাজে’ অভিহিত করে তিনটি ডিমেরিট পয়েন্ট দেয় আইসিসি।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.