বিনা প্রতিদ্বন্দ্বিতায় ২১তম রাষ্ট্রপতি নির্বাচিত হচ্ছেন আবদুল হামিদ

0 36

মো. আবদুল হামিদই হচ্ছেন ২১ তম রাষ্ট্রপতি। নির্বাচন কমিশন (ইসি) জানায়, ৫ ফেব্রুয়ারির মধ্যে বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদের মনোনয়নপত্র ছাড়া আর কোনও মনোনয়ন জমা পড়েনি।

৭ ফেব্রুয়ারি বুধবার দুপুর ১২ টার পর ইসি তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত প্রার্থী হিসেবে ঘোষণা দিবে, ইসির একটি নির্ভরযোগ্য সূত্র প্রিয়.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ইসির যুগ্ম-সচিব (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান জানান, রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল অনুযায়ী বুধবার মনোনয়নপত্র বাছাইয়ের শেষ সময়। এরপর দুপুর সাড়ে ১২টায় এ বিষয়ে সংবাদ সস্মেলন করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী দেশের রাষ্ট্রপতি নির্বাচনের জন্য প্রধান নির্বাচন কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ৫ ফেব্রুয়ারি।

এর আগে ৫ ফেব্রুয়ারি সোমবার দুপুরে রাষ্ট্রপতি পদে আবদুল হামিদের পক্ষে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের নেতারা। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল এই মনোনয়নপত্র জমা দেন।


রাষ্ট্রপতি পদে মো. আবদুল হামিদের পক্ষে মনোনয়নপত্র জমা দেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

২ ফেব্রুয়ারি নির্বাচন ভবনের সিইসি কার্যালয় থেকে মো. আবদুল হামিদের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ  আ স ম ফিরোজর নেতৃত্বে একটি প্রতিনিধিদল। 

দেশের ২০ তম রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের মেয়াদ শেষ হচ্ছে ২৪ এপ্রিল। তিনি ২০১৩ সালের ২৪ এপ্রিল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত রাষ্ট্রপতি হিসেবে শপথ নেন।

এরশাদ সরকারের পতনের পর ১৯৯১ সালে একাধিক প্রার্থী হওয়ায় একবারই রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেন সংসদ সদস্যরা। পরবর্তী সময়ে ক্ষমতাসীন দলের মনোনীত প্রার্থীই বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাষ্ট্রপতি নির্বাচিত হন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.