প্রিন্সেস ডায়ানা হচ্ছেন ক্রিস্টেন

0 12

ব্রিটিশ রাজ পরিবারের সঙ্গে ছুটি কাটানোর সময় প্রিন্স চার্লসের জীবন থেকে ডায়ানার নিজেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত ঘিরে এই সিনেমা। প্রিন্সেস ডায়ানাকে নিয়ে সিনেমা বানাচ্ছেন চিলিয়ান চলচ্চিত্রকার পাবলো লরেন। ‘স্পেন্সার’ শিরোনামের সেই সিনেমায় ডায়ানা চরিত্রে পর্দায় আসবেন হলিউড তারকা ক্রিস্টেন স্টুয়ার্ট। ব্রিটিশ রাজ পরিবারের সঙ্গে ছুটি কাটানোর সময় প্রিন্স চার্লসের জীবন থেকে ডায়ানার নিজেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত ঘিরে এই সিনেমা।

ইংল্যান্ডের হাউস অব উইন্ডসরে ডায়ানার কাটানো ক্রিসমাস ছুটির শেষ তিন দিন ঘিরে এর কাহিনি। ইতোমধ্যেই চলচ্চিত্রকার হিসেবে ‘জ্যাকি’, ‘নেরুদা’ ও ‘এমা’র জন্য খ্যাতি কুড়িয়েছেন লরেন। ‘স্পেন্সার’ সিনেমার যৌথ প্রযোজকও তিনি।

এই সিনেমার আন্তর্জাতিক সত্ব ফিল্মন্যাশন এন্টারটেইনমেন্টের। খবর হিন্দুস্তান টাইমসের।

লরেন জানান, শৈশব থেকেই রাজ দম্পতি চার্লস-ডায়ানার দিকে ভীষণ মনোযোগ ছিল তার। তাদের সব খবরাখবর জানার চেষ্টা করতেন।

তিনি বলেন, ‘রূপকথা কী জিনিস- তা পড়তে পড়তেই ও বোঝার চেষ্টা করতে করতেই আমাদের প্রজন্ম বেড়ে উঠেছি। সাধারণত রূপকথায় দেখা যায়, রাজপুত্র একদিন রাজকন্যাকে খুঁজে পায়, তারপর বিয়ের প্রস্তাব দেয়। এভাবে একদিন সেই রাজকন্যা হয়ে ওঠে রানি।’

“কেউ যখন ঠিক করে, ‘আমি রানি হতে চাই না; বরং নিজের মতো বাঁচব’, তখন রূপকথা এলোমেলো হয়ে যায়। আমার সবসময়ই মনে হয়েছে, এমনতর সিদ্ধান্ত নেওয়া খুব কঠিন। আর এটিই এই সিনেমার মূল,” বলেছেন চলচ্চিত্রকার লরেন।

এদিকে, সম্প্রতি ‘চার্লিস অ্যাঞ্জেল’ সিনেমায় কাজ করেছেন ‘টোয়াইলাইট’খ্যাত স্টুয়ার্ট। এছাড়া ক্লেয়া দুভালের ‘হ্যাপিয়েস্ট সিজন’ সিনেমায় ম্যাকেঞ্জি ড্যাভিসের বিপরীতে দেখা যাবে তাকে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.